খুলনা, বাংলাদেশ | ৭ কার্তিক, ১৪৩১ | ২৩ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক মন্ত্রী আমুর দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন
  তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক পেল নিউজিল্যান্ড দল

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছিলেন কেইন উইলিয়ামসন। এবার উইলিয়ামসনের স্থলাভিষিক্ত হলেন মিচেল স্যান্টনার। ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে নিউজিল্যান্ডের নতুন অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছে।

তবে স্যান্টনার আসন্ন শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন। স্থায়ীভাবে সাদা বলে নিউজিল্যান্ডের দায়িত্ব কে নেবেন সেই সিদ্ধান্ত হবে পরে।

উইলিয়ামসন নিউজিল্যান্ডকে ৯১টি ওয়ানডে ও ৭৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। টেস্টেও দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন তিনি। ২০২২ সালের ডিসেম্বরে টেস্ট দলের দায়িত্ব ছাড়েন উইলিয়ামসন। শুধু অধিনায়কত্ব নয়, গত জুনে পরিবারকে সময় দিতে ও মুক্তভাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে নিউজিল্যান্ড ক্রিকেটের পরবর্তী কেন্দ্রীয় চুক্তিতে না থাকার সিদ্ধান্তও নিয়েছেন উইলিয়ামসন।

শ্রীলঙ্কা সিরিজের দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাথান স্মিথ ও উইকেটকিপার ব্যাটসম্যান মিচ হে। গত মার্চে নিউজিল্যান্ডের সেরা ঘরোয়া ক্রিকেটারের স্বীকৃতি জিতেছিলেন স্মিথ। ২৪ বছর বয়সী হে চলতি বছরের শুরুতে ক্যান্টারবেরি ক্লাবের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ২টি-টোয়েন্টি ও ৩ টি টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচ ৯ নভেম্বরে। ডাম্বুলায় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। এর আগে গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে শ্রীলঙ্কায় দুটি টেস্ট খেলেছে নিউজিল্যান্ড। দুটি ম্যাচই হেরেছে দলটি।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!